Nayan | WritersCafe.org

Monday, January 22, 2024

শুধু তোমাতেই আমি - I am only in you



তোমায় লাগে ভালো প্রতিবারই এতো,
যে ইচ্ছে করে ভালোবাসতে,
কিন্তু মনের দুয়ারে নিজেকে পরখ করতে
তোমার সেই কথাটি চলে আসে মনে -
যেদিন থাকবে না এই বাহির রূপ,
সেইদিনও কি একই ভালোবাসবে,
সেইদিনও কি সকালে উঠে চাইবে দেখতে?
আমি চোখ বুজি, আর মনের ফ্রেমে ভেসে ওঠে
ছবি তোমার, ছবি শুধু তোমারই!

জীবনের দরজায় কে এলে গো সুন্দর!
তোমার চোখে আমি দেখতে পাই
অসীম সেই নীল আকাশ,
তোমার মুখের হাসিতে যেন
সম্পূর্ণ জগৎটাই আমার লুকিয়ে থাকে,
আর তোমার ভাবভঙ্গি ও কথায়
পাই তোমার নির্মল মনের স্পর্শ!
এই প্রথম আমি বাঁচতে চাই
তোমার জন্য, শুধু তোমারই জন্য!

তোমার সেই ঢেউ খেলানো চুল
যা মুখমণ্ডলের দুধার দিয়ে
নদীর ঝর্নার মতো নেবে আসে,
তোমার স্নিগ্ধ ললাট আর তোমার
আভায় চমকে ওঠা সেই মুখটিতে
লেগে থাকা স্মিত হাসি দেখে,
হৃদয় না জানা কী আনন্দে ভরে ওঠে,
যেন থমকে যায় সময়, আর
আমি দেখতেই থাকি তোমাকে!

তোমার খুশিতেই আমার খুশি,
তোমার কষ্ট হলে আমার লাগে,
তুমি রেগে গেলে মনটাও যে কাঁদে,
আর তুমি হাসলে দুনয়ন হয় ঝাপসা
আমার আনন্দের অশ্রুকণায়!
তোমার হৃদয়েই আমার স্পন্দন,
তোমার মনেই তো আমার জীবন,
তোমার নয়নই আমার জ্যোতি,
তোমার হাসিতেই আমার গতি!

তোমার ভালোবাসা যেন পৃথিবীর
বুকে দূরদিগন্ত অবধি সবুজ রঙের খেত,
আর তোমার সরলতা যেন তার উপরে
ফুটে থাকা অগণিত সর্ষের হলুদ ফুলের সারি,
তোমার খুনসুটি যেন ফসলের গায়ে
বয়ে যাওয়া হালকা শীতের হাওয়া,
আর তোমার বিরক্ত করা যেন চাঁদ পাগলা
চাতকের কাছে মেঘের মাঝ থেকে
দেখতে পাওয়া একঝলক চাঁদনীর ছোঁয়া!

না, না, আর মরবো না মরার আগে,
এবার বাঁচবো, মলীনতায় ভুগব না আর!
স্পন্দিত হব তোমার আলোয়,
তুমিই মোর আনন্দের জোনাকি,
তুমিই জীবনের ফুলকি আমার,
তুমিই পূর্ণ কর আমায়!
... আর এমন ভাব ছুঁয়ে যায় মনটাকে,
যে আমি মনের অঙ্গিনায়
গল্প বুনতে শুরু করে দিই...

তোমাতে আমি, শুধু তোমাতেই আমি!

-- নয়ন
দুপুর 12টা, সোমবার, 22 জানুয়ারি 2024
পাটনা-হাওড়া বন্দে ভারত ট্রেন

(ছবি নেওয়া হয়েছে এখান থেকে: https://www.earth.com/news/falling-love-health-benefits/)

No comments:

Post a Comment